২০২৩ বিধানসভা নির্বাচনের ৬০ কেন্দ্রে নির্দিষ্ট সময়ে কঠোর নিরাপত্তায় ভোট গ্রহণ শুরু

হাবেলী ডিজিটাল ডেস্ক।
১৬ ফেব্রুয়ারি। আগরতলা।
আজ রাজ্যের ৬০টি বিধানসভা নির্বাচন ক্ষেত্রে ৬০ টি প্রার্থী নির্বাচন করতে সকাল ৭টা থেকে ভোট গ্রহণ শুরু করা হয়েছে।চলবে বিকেল ৪ টা পর্যন্ত। গতকাল বিকেলের মধ্যেই রাজ্যের মোট ৩৩৩৭ ভোট গ্রহণ কেন্দ্রে বুথ কর্মীগণ পৌঁছে গেছে। সাথে রয়েছে নিরা পত্তা কর্মীগন ও ।
এদিকে আজ ভোট গ্রহণ হবার সাথে সাথে ধনপুর কেন্দ্রে ভোট দানে বাঁধা দেওয়ায় ভোটার গন ভোটদানের দাবিতে পথ‌অবরোধ করে বসেছে। এই ঘটনার সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে ছুটে গেছেন।
এছাড়া গতকাল রাতে বিভিন্ন বুথ কেন্দ্রে হামলা হুজুতি করার চেষ্টা করা হয়েছে। সেই সব হামলা হুজুতি পুলিশের কঠোর নিরাপত্তা কারণে অনেক ক্ষেত্রে নিয়ন্ত্রনে রাখতে সক্ষম হয়েছে। বিশেষ করে বিশালগড় কেন্দ্রে বাড়িঘরে বোমা ছোড়ার অভিযোগ রয়েছে।
আজ ৬০ টি বিধানসভা কেন্দ্রের ২৮ লক্ষ ১৪ হাজার ৫৮৪ জন ভোটার ২৫৯ জন প্রার্থীর মধ্যে থেকে ৬০ জনকে নির্বাচিত করতে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।
রাজ্যে পুরুষ ভোটার রয়েছে ১৪ লক্ষ ১৫ হাজার ২৩৩ জন । মহিলা ভোটার রয়েছে ১৩ লক্ষ ৯৯ হাজার ২৮৯ জন। তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছে ৬২ জন।এ বছর ভোটার তালিকায় রিয়াং ভোটার তালিকা ভুক্ত করা হয়েছে ১৪ হাজার ৫ জন।
রাজ্যে ৬০ আসনের জন্য বি জে পি -৫৫ জন। আই পি এফ টি – ৬ জন ।সি পি আই এম ৪৭ জন। কংগ্রেস -১৩ জন। তিপ্রা মথা – ৪২ জন। তৃণমূল কংগ্রেস -২৮ জন।টি পি পি -২ জন।সি পি আই এম এল এবং টি এস পি -১জন করে।নির্দল প্রার্থী -৫৮ জন। আমরা বাঙ্গালী সহ অন্যান্য – ৭ জন।
এছাড়া এবারের নির্বাচনে প্রথম ওয়েব ক্যামেরা সাথে সমস্ত বুথ কেন্দ্র কে যুক্ত করা হয়েছে।তার মাধ্যমে নির্বাচন দপ্তর নিযুক্ত রিটার্নিং অফিসার গন প্রতিটি বুথ সেন্টারের প্রতি বিশেষ নজর রাখতে পারবে। কোথায় ও কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটলে সাথে সাথে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার সুযোগ রয়েছে। রয়েছে কুইক রেসপন্স টিম।
এদিকে নির্বাচন নিয়ম বিধি ভঙ্গ করার দায়ে ২ জন কর্মচারী কে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *