দুই টি আসনে রেকর্ড ভোটে জয়ী হলেন এন ডি এ

। হাবেলী ডিজিটাল ডেস্ক।
আগরতলা।৪ জুন।

আজ ত্রিপুরার দুই টি আসনের এন ডি এ প্রার্থীগন রেকর্ড ভোটে জয়ী হলেন।এরা হলেন পশ্চিম ত্রিপুরা সাধারণ আসনে এন ডি এ জোট বি জে পি বিপ্লব কুমার দেব। তিনি এবার ৬ লাখ ১১ হাজার ৫৭৮ ভোট বেশি নিকট তম ইন্ডিয়া জোটের প্রার্থী আশিষ কুমার সাহা থেকে বেশি পেয়েছেন।
অপরদিকে পূর্ব ত্রিপুরা সংরক্ষিত আসনে এন ডি এ জোট বি জে পি প্রার্থী কৃতি সিং দেবর্বমা নিকট তম ইন্ডিয়া জোটের সি পি আই এম প্রার্থী রাজেন্দ্র রিয়াং থেকে ৪ লক্ষ ৮৬ হাজার ৮১৯ ভোট বেশী পেয়ে জয়ী হন।

অন্যদিকে রামনগর বিধানসভা উপনির্বাচন বি জে পি প্রার্থী তথা আগরতলা পুর নিগমের মেয়র দীপক মজুমদার নিকট তম ইন্ডিয়া জোটের সি পি আই এম প্রার্থী রতন দাসের চেয়ে ১৭ হাজার ৪৪৭
ভোট বেশি পেয়ে জয়ী হয়েছেন।

আজ সন্ধ্যায় আগরতলা য় ভারতীয় জনতা পার্টি নির্বাচনে অফিস কক্ষে আয়োজিত সাংবাদিক সম্মেলনে রাজ্যের সব ভোট দাতা সহ রাজ্য বাসীকে বি জে পি প্রার্থীদের বিপুল ভোটে জয়ী করায় দলের রাজ্য সভাপতি রাজীব ভট্টাচার্য ও মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহা এবং বিজয়ী বিপ্লব কুমার দেব শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।
নির্বাচনের কাজে যারা যুক্ত ছিলেন সকলকে ধন্যবাদ জানিয়েছেন।
অপরদিকে মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহা রাজ্যবাসীর উদ্দেশ্য বলেন সমগ্ৰ বিশ্ব বাসী বৃহত্তর ভারতের গনতন্ত্র পদ্ধতিতে নির্বাচনে কোন দল নির্বাচিত হন। দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পুনরায় দেশের তৃতীয় বারের মতো প্রধানমন্ত্রী পদে কবে শপথ নেবেন সেই দিকে সকলে তাকিয়ে রয়েছেন। কিন্তু যেই লক্ষ্যে ভারতীয় জনতা পার্টি নির্বাচনে লড়াই করে ছিল।তা পূরণ হয় নি বলে তিনি মন্তব্য করেন। কিন্তু সরকার গঠন করার মত সংখ্যা গরিষ্ঠতা অর্জন করতে সক্ষম হয়েছে।
তিনি আরো বলেন বিরোধী রাজনৈতিক দল গুলো এইবার নির্বাচনে কঠোর পরিশ্রম করেছেন। ভারতের গণতন্ত্র কতশক্তিশালি । এবারের নির্বাচনে তা প্রমাণিত হয়েছে।তার মাধ্যমে আগামী দিনে দেশ কোন দিকে চলবে।তা স্থির করবে।

দেশের ক্ষমতায় পুনরায় তৃতীয় বারের জন্য ভারতীয় জনতা পার্টি ক্ষমতায় আসার জন্য তিনি দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ এবং ভারতীয় জনতা পার্টি কেন্দ্রীয় সভাপতি জে পি নাড্ডাসহ দেশের সকল স্তরের কার্যকর তাদের অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।
আজকের সাংবাদিক সম্মেলনে রাজ্য কমিটির সভাপতি রাজীব ভট্টাচার্য এবং বিজয়ী বিপ্লব কুমার দেব ও দীপক মজুমদার উপস্থিত ছিলেন।

অন্যদিকে রামনগর বিধানসভা নবনির্বাচিত বিধায়ক দীপক মজুমদার সামনে উমাকান্ত একাডেমী প্রাঙ্গণে বি জে পি দুই গ্রুপের সংঘর্ষে চারজন আহত হয়েছে। পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়।

অপরদিকে রাজ্যে বি জে পি প্রার্থী বিপ্লব কুমার দেব জয়ী হবার একদল উৎশৃঙ্খল দুস্কৃতিকারীদের
দ্বারা সি পি আই এম দলীয় অফিস অগ্নিসংযোগ করা হয়। অগ্নি নির্বাপক দপ্তরের কর্মী দ্রুত ঘটনাস্থলে ছুটে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

আরো জানা গেছে মেলাঘরে শাসক দলের এক সমর্থকের ব্যবসায়ী প্রতিষ্ঠানে অপর গোষ্ঠী ভাঙ্গচুর করে মূল্য বান সামগ্ৰী লুটত্ব রাজ চালিয়েছে। রাজ্যের বিভিন্ন স্থানে নির্বাচনত্তোর ছোট খাট সংঘর্ষে সংবাদ পাওয়া গেছে। যদিও আরক্ষা প্রশাসন থেকে সর্বত্র কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

এদিকে রাজ্য কংগ্রেস সভাপতি তথা ইন্ডিয়া জোটের প্রার্থী আশিষ কুমার সাহা অভিযোগ করেন আজ সকালে নির্বাচনে কাজে বিভিন্ন জায়গায় গননা কেন্দ্রে ভেতরে কংগ্রেস এজেন্ট দিতে পারে নি। বিভিন্ন গননা কেন্দ্রে ভেতর থেকে কংগ্রেসের এজেন্টদের ভয়ভীতি প্রদর্শন করে বের করে দেয়া হয়েছে। অনেক জায়গায় গননা কেন্দ্রে যাবার মুখে বাধা দেয়ার ফলে অনেকেই গননা কেন্দ্রে ভেতরে যেতে পারে নি।রাজ্যে সুষ্ঠুভাবে নির্বাচন পর্ব সম্পন্ন করা হয় নি বলে অভিযোগ করেছেন।