Uncategorized

প্রথম দফায় দেশের সাথে রাজ্যেও লোকসভা ভোট

। হাবেলী ডিজিটাল ডেস্ক।
আগরতলা।১৮ এপ্রিল।

রাত পোহালেই ভোট।সমগ্ৰ দেশের সাথে রাজ্যেও পশ্চিম ত্রিপুরা সাধারণ আসনে সকাল সাতটায় ভোট গ্রহণ পর্ব শুরু হবে। চলবে বিকেল পাঁচটা পর্যন্ত। আজ বিকেলে মধ্যে ভোটের কাজে নিযুক্ত কর্মীগন ভোট সামগ্ৰী নিয়ে ভোট গ্রহণ কেন্দ্রে পৌঁছে গেছে। ভোট গ্রহণ পর্ব সুষ্ঠুভাবে সম্পন্ন করতে নিরাপত্তা জোরদার করা হয়েছে।নির্বাচন কমিশন থেকে নির্দেশ মত আজ রাত থেকে নিরাপত্তা কর্মীদের বিভিন্ন জায়গায় টহল জোরদার করা হয়েছে।যদিও এই সংবাদ লেখা সময়ে আগরতলাতে বৃষ্টি চলছে। ভোট দাতাদের ভোট দানে উৎসাহিত করতে নির্বাচন কমিশন থেকে ব্যাপক প্রচারাভিযান চালানো হয়েছে। যদিও লোকজন নির্বাচনে ভোট দাতাদের উপস্থিত হার থাকে কম। এই রাজনৈতিক দলগুলোর জগাখিচুড়ি কারণে অন্যান্য সময়ের চেয়ে ভোটের মদতদাতা সংখ্যা কম হবে বলে রাজনৈতিক অভিজ্ঞ মহলের অভিমত।যদি আগামী কাল বৃষ্টি থাকে।তাহলে ভোট দাতার সংখ্যা কমতে পারে। যদিও এই বার নির্বাচন কমিশন বয়স্ক এবং প্রতিবন্ধী দের ভোট আগেই বাড়ি বাড়ি গিয়ে সংগ্ৰহ করেছেন।

আগামী কাল পশ্চিম ত্রিপুরা সাধারণ আসনে ভোটগ্রহণ করা হবে।রাজ্যে এই বার মোট ভোটার সংখ্যা হল ২৮ লক্ষ ৬০ হাজার ২৮৭ জন।তার মধ্যে পুরুষ ভোটার সংখ্যা হল ১৪ লক্ষ ৩৬ হাজার ৬৪৪ জন। মহিলা ভোটার সংখ্যা হল ১৪ লক্ষ ২৩ হাজার ৫৭৪ জন। তৃতীয় লিঙ্গ ভোটার সংখ্যা ৬৯ জন।

পশ্চিম ত্রিপুরা সাধারণ আসনে মোট ভোটার সংখ্যা হল ১৪ লক্ষ ৬৩ হাজার ৫২৬ জন।এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা হল ৭লক্ষ ৩৪ হাজার ১৩৩ জন। মহিলা ভোটার সংখ্যা হল ৭ লক্ষ ২৯ হাজার ৩৩৭ জন। তৃতীয় লিঙ্গ ভোটার সংখ্যা হল ৫৬ জন।
এই লোক সভা কেন্দ্রের আওতায় রয়েছে ৩০ টি বিধানসভা কেন্দ্র।এর বাধারঘাট বিধানসভা কেন্দ্রের মধ্যে ভোটার সংখ্যা বেশি।তা হল ৬২৮৪০ জন।আর সব চেয়ে কম ভোটার সংখ্যা রয়েছে সিমনা উপজাতি কেন্দ্রে। এখানে মোট ভোটার সংখ্যা হল ৩৮৯৭৭ জন। এখানে মোট ভোট গ্রহণ কেন্দ্র খোলা হয়েছে ১৬৮৫ টি।১১৩৮ টি ভোট গ্রহণ কেন্দ্র রয়েছে গ্ৰামীন এলাকায়।
আগামী কাল ৭ রামনগর বিধানসভা উপনির্বাচন ভোট গ্রহণ করা হবে। এখানে বি জে পি এবং ইন্ডিয়া জোটের প্রার্থী মধ্যে সরাসরি লড়াই হবে।
লোকসভা পশ্চিম ত্রিপুরা সাধারণ আসনে কংগ্রেস প্রার্থী আশিষ কুমার সাহা এবং বি জে পি জোট প্রার্থী বিপ্লব কুমার দেবের মধ্যে সরাসরি লড়াই হবে।এখন লড়াই এ কে জয়ী হন। এই জন্য আগামী ৪ জুন পর্যন্ত অপেক্ষা করতে হবে।

Habely

Recent Posts

গন্ডাছড়ার হিংসাত্মক ঘটনা তদন্তে কমিশন গঠন

। হাবেলী ডিজিটাল ডেস্ক।আগরতলা।২৫ জুলাই।গন্ডা ছড়ার হিংসাত্মক ঘটনা আসল রহস্য উদঘাটন করতে শেষ পর্যন্ত রাজ্য…

2 months ago

২৫ জুলাই সন্ধ্যায়পাবলিশার্স গিল্ড

। হাবেলী ডিজিটাল ডেস্ক। আগরতলা।২৩ জুলাই।ত্রিপুরা পাবলিশার্স গিল্ড ও রাইটার্স ওয়াল্ড পশ্চিম বঙ্গ যৌথ উদ্যোগে…

2 months ago

ত্রিপুরা পাবলিশার্স গিল্ডআজ দ্বিবার্ষিক সাধারণ সভা

। হাবেলী ডিজিটাল ডেস্ক।আগরতলা।১৪ জুলাই। আজ ত্রিপুরা পাবলির্শাস গিল্ড দ্বিবার্ষিক সাধারণ সভা ত্রিপুরা দরপন কার্যালয়ে…

2 months ago

শুরু চতুর্দশ দেবতা বাড়িতে খারচি উৎসব: রয়েছে বিশেষ ট্রেন

। হাবেলী ডিজিটাল ডেস্ক। আগরতলা।১৪ জুলাই।আজ থেকে সাতদিন ব্যাপী চতুর্দশ দেবতা বাড়িতে খারচি উৎসব ও…

2 months ago

এক ব্যক্তি খুন: রাজনগরে আতঙ্ক উত্তেজনা

। হাবেলী ডিজিটাল ডেস্ক।১৩ জুলাই। আগরতলা। ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচন কে কেন্দ্র করেরাজনগরে‌ এক ব্যাক্তি খুন…

2 months ago

পঞ্চায়েত নির্বাচনে শাসকদল কে টেক্কা দিয়েসি পি আই এম প্রার্থী মনোনয়নপত্র জমা দিলেন

পঞ্চায়েত য়েত নির্বাচন ঘোষণা সাথে সাথে শাসক দল কে টেক্কা দিয়ে পশ্চিম জিলা পরিষদ সব…

2 months ago

This website uses cookies.