প্রথম দফার ভোট নিয়ে প্রহসনের অভিযোগ ইন্ডিয়া জোটের প্রার্থীর

। হাবেলী ডিজিটাল ডেস্ক।
আগরতলা।১৯ এপ্রিল।

আজ সমগ্ৰ দেশের ৫৪৩ টি অষ্টাদশ লোকসভা নির্বাচনে প্রথম দফায় ১০২ টি আসনের ভোট গ্রহণ পর্ব সকাল ৭ টায় শুরু হয়েছে। ভোট গ্রহণ পর্ব চলবে বিকেল পাঁচটা পর্যন্ত।
রাজের পশ্চিম ত্রিপুরা সাধারণ আসনে ভোট গ্রহণ পর্ব আজ শুরু হয়েছে।ইন্ডিয়া জোটের প্রার্থী আশিষ কুমার সাহা আগরতলাস্থিত মহারাণী তুলসী বতী দ্বাদশ শ্রেণী স্কুলে ভোট দিয়েছেন। এই স্কুলে রাজ্যের মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহা ও এখানে অল্পকিছু সময় পরে এসে ভোট দিবেন বলে জানা গেছে। ভারতীয় জনতা পার্টি প্রার্থী বিপ্লব কুমার দেব ভোট দিবেন উদয়পুর এলাকায়।

ইন্ডিয়া জোটের প্রার্থী আশিষ কুমার সাহা ভোট দেয়ার পর সাংবাদিকদের সাথে কথা বলার সময় অভিযোগ করেছেন পশ্চিম ত্রিপুরা সাধারণ আসনে গতকাল রাত থেকে শাসকদলের পক্ষ থেকে কংগ্রেস কর্মী সমর্থকদের বাড়ি ঘরে রাতের অন্ধকারে ঢুকে ভোট দিতে হুমকি ধামকি ভয় ভীতি প্রদর্শন করেছেন।ভয়ে অনেকেই সকাল থেকে ভোট কেন্দ্রে যাবার সাহস পাচ্ছে না।

তিনি আরো অভিযোগ করেন আজ সকাল থেকে পশ্চিম কেন্দ্রের বিভিন্ন এলাকা থেকে খবর আসছে বিরোধী দলের পুলিং এজেন্ট কে ভোট কেন্দ্র থেকে ভয়ভীতি প্রদর্শন করে বের করে বাইরে বের করে দেয়া হয়েছে। নেতাজী স্কুলের মধ্যে কংগ্রেস পুলিংকে বসতে দেয়া হয় নি। বিলোনিয়া,সূর্যমনিনগর ,সোনামুড়া, উদয়পুর, ধনপুর, বনমালীপুর সহ বিভিন্ন এলাকা ও এক‌ই অভিযোগ আসছে বলে তিনি অভিযোগ করেন।

তিনি আরো অভিযোগ করেন নির্বাচন কমিশন সাথে যোগাযোগ করা হয়েছিল। কোথায় ওরা সুস্থ অবাধ ভোট করতে পারছেন না।সব অভিযোগ কমিশনের কাছে জানানো হচ্ছে।তবে তিনি রাজ্যের বিভিন্ন বুথ কেন্দ্র ঘুরে এসে ইন্ডিয়া জোটের অন্যান্যদের সাথে আলোচনা শেষে পরবর্তী পদক্ষেপ সম্পর্কে জানাবেন।