উন্নয়নের স্বার্থে পুনরায় ভোট চাইলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ

। হাবেলী ডিজিটাল ডেস্ক।
আগরতলা।১৫ এপ্রিল।

ত্রিপুরাসহ দেশের ঊন্নয়নে স্বার্থে পুনরায় ভারতীয় জনতা পার্টি প্রার্থীদের ভোট প্রদান করার আহ্বান জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ।আজ
দুপুরে উনকোটি জেলা কুমার ঘাটস্থিত পি ডবলিউ ডি ময়দানে লোকসভা নির্বাচনে প্রার্থীদের সমর্থনে
জনসমাবেশে একথা বলেছেন তিনি।
তিনি আরো বলেন এইবার কেন্দ্রে ৪ শত অধিক আসন নিয়ে তৃতীয় বারের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নেতৃত্বে পুনরায় সরকার গঠন করা হবে।
সেই জন্য রাজ্যের পূর্ব ত্রিপুরা সংরক্ষিত আসনে প্রার্থী কৃতি সিং দেবর্বমা এবং পশ্চিম ত্রিপুরা সাধারণ আসনে প্রার্থী বিপ্লব কুমার দেব কে পদ্ম ফুল চিহ্নে ভোট দিয়ে জয়যুক্ত করার আহ্বান জানিয়েছেন।

তিনি আরো বলেছেন ১৭ ডিসেম্বর ২০১৮ সালে বামফ্রন্টের কাছ থেকে ত্রিপুরা কে মুক্তি দিতে এই ময়দান থেকে আওয়াজ তুলে ছিলাম। সেই আহ্বানে সাড়া দিয়ে ত্রিপুরাবাসী থেকে বামফ্রন্ট মুক্ত করেছিলেন। রাজ্যের ত্রিপুরেশ্বরী মাতা এবং গড়িয়া বাবার চরণে আমি প্রমান জানাই।বিনন্ম শাসক দেশভক্ত প্রয়াত মহারাজা বীর বিক্রম কিশোর মানিক্য দেবর্বমা ও প্রণাম করছি।উনার স্বরনে আগরতলাস্থিত বিমান বন্দরে নাম রাখা হয়েছে। কিন্তু বামফ্রন্ট সরকার সর্বদা মহারাজা কাজকে ধ্বংস করেছে।
দেশে ভারতীয় জনতা পার্টি মোদি নেতৃত্বে সরকার গঠন হবার পর রাজ্যের জনজাতিদের সন্মান দেওয়া হয়েছে।সত্যরাম রিয়াং এবং বেনীচন্দ্র জমাতিয়াকে পদ্মশ্রী পুরস্কার দিয়ে সম্মান জানানো হয়েছে।তার আগে কেন্দ্রের কংগ্রেস সরকার উত্তর পূর্বাঞ্চলের জনজাতিদের সন্মান করে নি বলে তিনি মন্তব্য করেন।
তিনি আরো বলেছেন দেশে জনজাতিদের সন্মান জানাতে উপজাতি সম্প্রদায়ের পিছিয়ে পড়া নারীকে রাষ্ট্রপতি পদে বসানো হয় মহামহিম দ্রোপদী মুর্মু কে।
গত দশ বছরে জনজাতিদের ঊন্নয়নে জন্য কেন্দ্রের মোদী সরকার ১২৫ হাজার কোটি টাকা বাজেট বরাদ্দ করা হয়েছে। সেখানে কংগ্রেস আমলে মাত্র ২৪ হাজার কোটি টাকা বরাদ্দ করা হয়েছিল। কংগ্রেস আমলে ৯০ টি একলব্য বিদ্যালয় ছিল।আর এখন বৃদ্ধি করে ৭৪০ টি একলব্য বিদ্যালয় জনজাতিদের ছেলে মেয়ে পড়াশোনা করার জন্য করা হয়েছে বলে তিনি জানান।

কেন্দ্রের ক্ষমতায় আবার আসে তাহলে জনজাতিদের ছেলে মেয়ে দের চাকরিতে অগ্ৰাধিকার দেয়ার আশ্বাস দেন।রাজ্যে তিপ্রা মথা দল,রাজ্য সরকার এবং কেন্দ্রীয় সরকারের মধ্যে জনজাতিদের সমস্যা সমাধানের জন্য চুক্তি স্বাক্ষর করা হয়েছে। সেই চুক্তি মোতাবেক জাতি উপজাতি মধ্যে সম্প্রীতি বজায় রেখে চুক্তি কার্যকর করার আশ্বাস দেন তিনি। বামফ্রন্টের আমলের মত রাজ্যে জাতি উপজাতি মধ্যে সৌভ্রাতৃত্ব নষ্ট হতে দেয়া হবে না।গৃহহীন জনজাতিদের পাকা বাসগৃহ,শৌচালয় করে দেয়া হবে। আর্থিক উন্নতির লক্ষ্যে আরও কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করে দেয়ার উদ্যোগ নেয়া হবে।

রেল পরিষেবা ঊন্নয়নে আশ্বাস দেন তিনি। আরো বলেন আগে জাতীয় সড়ক ছিল একটি।এখন তাবেড়ে হয়েছে ৯ টি।গড়ে তোলা হয়েছে বিদ্যাজোতি স্কুল।নড়সিংগড়ে অত্যাধুনিক মানের আন্তর্জাতিক ক্রিকেট খেলার মাঠ তৈরি কাজ চলছে। এই ময়দানে কাজ শেষ হবার পর এখানে আই পি এল সহ বিভিন্ন ক্রিকেট খেলা হবে।
তিনি আরো অভিযোগ করেন বামফ্রন্টের আমলে রাজ্যে জনজাতি ঘরের যুবকদের বন্দুক দিয়ে বিপথে পরিচালিত করা হয়েছে।মোদি নেতৃত্বে উত্তর পূর্বাঞ্চলের বিভিন্ন রাজ্যের বিপথগামী ১০ হাজার যুবাদের লেপটপ মাধ্যমে স্বাভাবিক জীবনে ফিরে আনা হয়েছে। আজ ওরা দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছে।

তিনি আরো বলেন রাজ্যে ৪০ হাজার ব্রু রিয়াং শরনার্থীদের স্থায়ীভাবে বসবাস করার জন্য সুযোগ করে দিয়েছে। যা ব্রু শরনার্থী গন কখনো ভাবতে পারে নি।

কেন্দ্রে কংগ্রেস এবং বামফ্রন্ট জোট সরকারের আমলে জনজাতিদের ঊন্নয়নে জন্য কি কাজ করেছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সরকার রাজ্যের সড়ক উন্নয়ন জন্য ১৭ হাজার টাকা।রেল পরিষেবা ঊন্নয়নে জন্য ২ হাজার কোটি টাকা এবং বিমান বন্দর ঊন্নয়নে জন্য ১ হাজার কোটি টাকা বরাদ্দ করা হয়েছে বলে তিনি জানান।
তিনি রাজ্যের ও বি সিদের ঊন্নয়ন নিয়ে কোন কথা না বলায় এদের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করতে দেখা যায়।

আজকের সমাবেশে রাজ্যের মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহা, কেন্দ্রীয় প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিক, ও বি সি দপ্তরের মন্ত্রী শান্তনা চাকমা।এস সি দপ্তরের মন্ত্রী সুধাংশু দাস, মন্ত্রী অনিমেষ দেবর্বমা,পর্যটন মন্ত্রী টিংকু রায়,মন্ত্রী শুক্লাচরণ নোয়াতিয়া, পূর্ব ত্রিপুরা সংরক্ষিত আসনে প্রার্থী কৃতি সিং দেবর্বমা এবং পশ্চিম ত্রিপুরা সাধারণ আসনে প্রার্থী বিপ্লব কুমার দেবসহ তিপ্রা মথা দলের সভাপতি বিজয় কুমার রাঙ্খল এবং প্রাক্তন চেয়ারম্যান প্রদ্যুৎ কিশোর মানিক্য দেবর্বমা। এছাড়া রাজ্য বিজেপি সভাপতি রাজীব ভট্টাচার্য ও উপস্থিত ছিলেন।

আজকের নির্বাচনে সমাবেশে উত্তর জেলা, উনকোটি জেলা এবং ধলাই জেলা বি জে পি,আই পি এফ টি এবং তিপ্রা মথা দলের নেতা কর্মীগন উপস্থিত ছিলেন।

কুমার ঘাট জনসমাবেশ থেকে ফিরে
আজ বিকেলে বিশেষ বিমানে আগরতলা ত্যাগ করবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ।