কালবৈশাখীর ঝড়ে ঘরবাড়ি ও সব্জীর ক্ষেতের ব্যাপক ক্ষতি : জনদুর্ভোগ

। হাবেলী ডিজিটাল ডেস্ক।
আগরতলা।৩১ মার্চ।

রাজ্যের বিভিন্ন স্থানে গত কয়েকদিন যাবৎ বিভিন্ন সময়ে কালবৈশাখীর দমকা ঝড় হাওয়া সহ বৃষ্টি, শিলা বৃষ্টি হয় ।প্রবল ঝড়ো হাওয়ায় আগরতলাস্থিত এম বি বি বিমান বন্দরে টার্মিনাল ভবনের টিনের চাল দুমড়ে মুচড়ে বাতাসে উড়ে নিয়ে যায়। বিভিন্ন জায়গায় বাড়িঘরে চাল, বাড়ির বাউন্ডারি বেড়া বাতাসে উড়ে নিয়ে যায়। ভেঙ্গে পড়ে বড় বড় গাছ। অনেক জায়গায় গাছ ভেঙ্গে পড়ে রাস্তার উপর।ফলে অনেক ক্ষেত্রে যোগাযোগ ব্যবস্থা ভেঙে পড়েছে।রাস্তা থেকে গাছ কেটে সরিয়ে নেয়ার পর বিভিন্ন জায়গায় যোগাযোগ ব্যবস্থা পুনরায় চালু করা হয়।
ঝড়ের প্রভাবে গতকাল রাত থেকে আগরতলা শহর এবং শহর তলী এলাকায় বিদ্যুৎ ব্যবস্থা ভেঙ্গে পড়ে।আজ দিনভর বিদ্যুৎ কর্মীগন কাজ পুনরায় বিদ্যুৎ পরিষেবা চালু করতে সক্ষম হয়েছে।

এদিকে ঝড়ে শিলা বৃষ্টি পড়ে সবজির ব্যাপক ক্ষতি হয়েছে।ক্ষতি হয়েছে টিনের ঘরের চাল । শিলাবৃষ্টির কারণে ট্যাঁড়স,আলু, সিম, টমেটো,লাউ, কুমড়ো,করলা,উচ্ছেসহ সব্জী ক্ষতি হয়েছে।

বিলোনিয়া মহকুমা বিস্তৃর্ণ এলাকায় টিনের চালার ঘর রয়েছে। সেই সব ঘরের টিনের চালা শিলাবৃষ্টির কারণে শত ছিদ্র হয়ে পড়ে। এই সব ঘরের বসবাস করার মত পরিস্থিতি নেই।
এখন নির্বাচন আচরণবিধি লাগু জারি রয়েছে। প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে প্রশাসন থেকে কোন ধরনের সাহায্য করা সম্ভব নয়।গরিব পরিবারগুলো আর্থিক সংকটের কারণে চরম দুর্ভোগে পড়েছে।