ইন্ডিয়া জোটের পূর্ব আসনে প্রার্থী জিতেন চৌধুরী ?

। হাবেলী ডিজিটাল ডেস্ক।
আগরতলা।১৩ মার্চ।

ইন্ডিয়া জোটের পক্ষ থেকে পূর্ব ত্রিপুরা সংরক্ষিত আসনে সি পি আই এম রাজ্য কমিটির সাধারণ সম্পাদক তথা বিধায়ক জিতেন চৌধুরী প্রার্থী ?
শ্রীচৌধুরী কংগ্রেস ও বামফ্রন্টের জোট প্রার্থী ঘোষণা করা হয়।তাহলে শাসক দলের জোট প্রার্থীকে জয়ী হয়ে আসতে কিছু টা হলেও বেগ পেতে হবে বলে অভিজ্ঞ মহলের অভিমত।
তিপ্রা মথা দলের সুপ্রিমো প্রদ্যুৎ কিশোর দেবর্বমন শাসক দল বি জে পি সাথে আঁতাত কে অনেকেই মেনে নিতে পারে নি। এই নিয়ে মথার অন্দরে চাপা ক্ষোভ বিরাজ করছে।
অপরদিকে ভারতীয় দলের একাংশ মথার সাথে জোট কে ও মেনে নিতে পারছে না।কারণ মথা র দলের অধিকাংশ নেতা উগ্ৰপন্থী কার্যকলাপের সাথে জড়িত ছিল।উগ্ৰপন্থী কার্যকলাপের ফলে অনুপজাতিদের ধন সম্পদ, মানুষ হারাতে হয়েছিল। সেই সব বিভৎশ দিনের স্মৃতি অনুপজাতি দের মনে ভেসে আসে তখন ওরা বামফ্রন্ট ও বি জে পি মধ্যে তফাৎ খুঁজে পায় না বলে অনেকের অভিযোগ।
বামফ্রন্টের আমলে খুন,হত্যা, রাহাজানি সহ ধন সম্পদ রক্ষা করতেই অনুপজাতি জনগন বি জে পি তে ভিড় করেছিল। ক্ষমতার লোভে সব দল এক‌ই বলে অভিমত প্রকাশ করেন অনেকে।

অপরদিকে ইন্ডিয়া জোটের প্রার্থীকে কট্টর কংগ্রেস কর্মী সমর্থক ভোট দিবে না। বামফ্রন্টের শাসন কালের অত্যাচারের কথা আজও অনেকেই ভূলতে পারেনি। সেই সাথে রয়েছে উগ্ৰপন্থী কার্যকলাপের অত্যাচার।
সেই কারণে কংগ্রেস এবং বিক্ষুব্ধ বি জে পি ভোট হয় নোটাতে যাবার সম্ভাবনা রয়েছে। আবার একাংশ বামফ্রন্টের গতদিনের অত্যাচারের কথা স্মরণ করে ওরা পূনরায় বিজেপির দিকে ঝুঁকবে। তাঁতে করে বি জে পি আসনটি ধরে রাখতে পারবে বলে ধারণা করা হচ্ছে।
এই অবস্থায় ইন্ডিয়া জোট তথা বামফ্রন্ট প্রার্থী যিনি হবেন তিনি জামানত ধরে রাখতে পারেন কিনা তাই এখন দেখার।