ধনপুর কেন্দ্রে প্রতিমা ভৌমিকেই শেষ কথা

পশ্চিম ত্রিপুরা আসনে বিজেপিরপ্রার্থী বর্তমান প্রতিমন্ত্রী প্রতিমা?

। হাবেলী ডিজিটাল ডেস্ক।
আগরতলা।১ মার্চ।
আসন্ন লোকসভা নির্বাচনে দিনক্ষণ শীঘ্রই ঘোষণা করবে দেশের নির্বাচন কমিশন।সেদিকে নজর রেখে কেন্দ্রের শাসকদল বি জে পি নির্বাচনের দিন ঘোষণা সাথে সাথে প্রার্থী নাম ঘোষণা করতে পারে। সেই দিকে লক্ষ্য রেখে ইতিমধ্যে দলের কেন্দ্রীয় কমিটি প্রার্থীদের নাম চূড়ান্ত করতে এক পয়লা বৈঠক শেষ করেছে।
বিভিন্ন রাজ্য কমিটির মাধ্যমে রাজ্যগুলোর লোকসভা আসনে প্রার্থী নাম চূড়ান্ত করতে কঠোর কমিটি গঠন করা হয়েছে। ত্রিপুরা প্রদেশ বি জে পি কোর কমিটি গঠন করা হয়। এই কমিটি সম্প্রতি প্রার্থী নাম বাছাই করতে রাজ্য অফিসে কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে বৈঠক করেছেন। সেখান থেকে রাজ্যের দুই টি আসনের প্রার্থীদের নাম চূড়ান্ত করে দলের কেন্দ্রীয় কমিটির কাছে পাঠানো হয়েছে।
দিল্লীতে বি জে পি সংসদীয় কমিটির বৈঠক হয়। সেখানে রাজ্য সভাপতি রাজীব ভট্টাচার্য,প্রাক্তন উপমুখ্যমন্ত্রী যীষ্ণু দেবর্বমা, রাজ্য প্রভারি ডা মহেশ শর্মা, সং গঠন মহামন্ত্রী জি আর রবীন্দ্র রাজু এবং সাংসদ বিপ্লব দেব উপস্থিত ছিলেন। এছাড়া প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী,স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ সহ কেন্দ্রীয় সভাপতি জে পি নাড্ডাও বৈঠকে উপস্থিত ছিলেন।
রাজ্যের দূই টি আসনের প্রার্থীদের নাম চূড়ান্ত হয়েছে বলে জানা গেছে।
রাজ্য কোর কমিটিতে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিক সর্মথক বেশি। সেই থেকে ধারণা করা হয় শ্রীমতিভৌমিক পশ্চিম ত্রিপুরা সাংসদ আসন থেকে আগামী নির্বাচনে প্রার্থী হতে পারেন?
কিন্তু পূর্ব ত্রিপুরা আসন থেকে বর্তমান সাংসদ রেবতী ত্রিপুরা এবং প্রাক্তন উপমুখ্যমন্ত্রী যীষ্ণু দেবর্বমা মধ্যে লড়াই চলছে।তিপ্রা মথা দলের সাথে বি জে পি নির্বাচনী সমঝোতা উপর বিষয়টি নির্ভর করছে। এখন দেখার শেষ পর্যন্ত কে প্রার্থী হন ।