ইন্টারনেট পরিষেবা খারাপ: ব‌ইমেলায় গ্ৰাহক দুর্ভোগ

। হাবেলী ডিজিটাল ডেস্ক।

আগরতলা।২৬ ফেব্রুয়ারি।

আধুনিক তথ্য প্রযুক্তির যুগে ইন্টারনেট পরিষেবা দূর্বল হ‌ওয়ায় প্রতিনিয়ত জরুরি কাজ করার সুযোগ থেকে বঞ্চিত হচ্ছে। জরুরী কাজ করতে না বাড়ছে জনমনে তীব্র ক্ষোভ।রাজ্যে দীর্ঘ দিন ধরে এই অবস্থা চলে আসলে ও তা সমাধানের উদ্যোগ নেই।এখন হাটে বাজারে, অফিস আদালত সর্বত্র কেস লেস এবং পেপার লেস কাজে জনগন উৎসাহিত হয়। কিন্তু নেটওয়ার্ক খারাপ থাকায় সময়মত কাজ করা সম্ভব হয়ে ওঠে না। অনেক সময় জরুরি কাজ ফেলে রাখতে হয়।

এখন আগরতলা ব‌ইমেলা চলছে। গতকাল রবিবার ছিল। সরকারি অফিস ছুটি ছুটি। ছিল ব্যবসায়ি প্রতিষ্ঠান ও ছুটি।

সেই কারণে গতকাল পাঠক ক্রেতা ভীড় জমে ছিল। এদিন টির অপেক্ষায় ব‌ই বিক্রেতাগন তাকিয়ে ছিল।ক্রেতা ভিড় বাড়তে থাকে বিকেল থেকে। কিন্তু গতকাল দুপুর থেকে ব‌ইমেলা চত্তর এলাকায় নেটওয়ার্ক পরিষেবা খুব খারাপ ছিল।

নেটওয়ার্ক পরিষেবা খারাপ হ‌ওয়ায় পাঠক ব‌ই মেলায় ব‌ই খরিদ করে নেটের মাধ্যমে টাকা পরিশোধ করতে যায়। কিন্তু নেটওয়ার্ক খারাপ হ‌ওয়ায় পাঠক বিক্রেতাকে প্রাপ্য টাকা মিটিয়ে দিতে ব্যর্থ হয়। হাতে নগদ টাকা ও নেই।যার কারণে মন খারাপ করে পছন্দের ব‌ই না কিনে পাঠক মেলা থেকে খালি হাতে ফিরে আসে।পাঠক নেটওয়ার্ক খারাপ থাকায় পছন্দের ব‌ই আর হয়তো কেনা হবে না। অন্য দিকে বিক্রেতাকে হারাতে হয়েছে ক্রেতাকে। আর্থিক ক্ষতির মুখে পড়েছে ব্যবসায়ী। নেটওয়ার্ক পরিষেবা ব‌ই মেলা চলাকালীন সময়ে খারাপ থাকে। তাহলে ক্রেতা উভয়েই ক্ষতির মুখে পড়বে বলে আশঙ্কা করা হচ্ছে।