আগামী কাল ব্যাঙ্ক ধর্মঘট:বাড়বে জনদুর্ভোগ

। হাবেলী ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২২ ফেব্রুয়ারি।

আগামী কাল গ্ৰামীন ব্যাঙ্ক ধর্মঘট কে সমর্থন করবে জয়েন্ট একশন ফোরাম।অল ইন্ডিয়া রিজিওনাল গ্ৰামীন ব্যাঙ্ক এমপ্লয়িজ এসোসিয়েশন সারা দেশে গ্ৰামীন ব্যাঙ্ক গুলোতে কেন্দ্রীয় সরকারের এক তরফা সিদ্ধান্তে র বিরুদ্ধে এই ধর্ম ঘট আহ্বান করা হয়েছে। এই বন্ধে রাজ্যের ১৪৮ টি গ্ৰামীন ব্যাঙ্ক বন্ধে সামিল হবে।
সাধারণ মানুষ ও ব্যাঙ্কের সকল স্তরের কর্মচারীদের। বাঁ চানো জন্য এই ধর্মঘট হচ্ছে বলে জানান জয়েন্ট একশন ফোরামের কর্মকর্তা বিজন ধর, সঞ্জয় দাস, রাধামোহন সিনহা।
স্বাধীন দেশে এই প্রথম ব্যাঙ্ক কর্মীদের এই রকম অবস্থা হলেও কেন্দ্রীয় সরকারের কোনো হেলদোল নেই।
প্রথম দফার ধর্মঘটের পর ও কেন্দ্রীয় সরকারের কোনো ধরনের হেলদোল না হয়। তাহলে দ্বিতীয় পর্যায়ে ২৭ ও ২৮ মার্চ ধর্মঘট হবে। কেন্দ্রীয় সরকারের কাছে এসোসিয়েশন পক্ষ থেকে চিঠি দিয়ে জানানো হয় বিষয়গুলো দেখতে। কিন্তু কেন্দ্রীয় সরকার নীরব।
ব্যাঙ্ক কর্মীদের দাবি গুলো মধ্যে রয়েছে গ্ৰামীন ব্যাঙ্ক কর্মচারীদের প্রমোশন রুলস সংশোধন করা, ৩৮ হাজার শূন্য পদ পূরণ করা, দৈনিক হাজিরা , পার্টটাইম,ক্যাজুয়েল কর্মীদের অবিলম্বে নিয়মিত করণ, সার্ভিস রুলস ও সার্ভিস রুলস সংশোধন করা।
আগামী কাল ধর্মঘটের ফলে ব্যাঙ্ক তিন দিন বন্ধ পড়বে।কেননা আগামী শনিবার মাসের চতুর্থ দিন এবং রবিবার সহ এই দুই দিন সরকারি ছুটি।তাতে করে তিনদিন সমানে ব্যাঙ্ক বন্ধ থাকবে।যার ফলে গ্ৰাহক দুর্ভোগ চরমে পৌঁছে যাবে।