লিপি বির্তক নিয়ে রাজ্যের বিভিন্ন স্থানে অবরোধ শুরু

। হাবেলী ডিজিটাল ডেস্ক। আগরতলা।১২ ফেব্রুয়ারি।

লিপি বির্তকে কেন্দ্র করে টি আই এস এফ সহ বিভিন্ন সংগঠনের আহুত আজ সকাল থেকে রাজ্যের বিভিন্ন স্থানে সড়ক অবরোধ শুরু হয়েছে।সদর উত্তরের হেজামারা এলাকায় মোহনপুর খোয়াই সড়কের উপর রাস্তার উপর গাছ ফেলে অবরোধ করা হয়েছে।এখানে তিপ্রা মথা দলের নেতা তথা এ ডি সি শিক্ষা বিভাগের নির্বাহী সদস্য রবীন্দ্র দেবর্বমা নেতৃত্ব দিচ্ছেন।
অপরদিকে আসাম আগরতলা জাতীয় সড়ক মুঙ্গিয়াকামিতে অবরোধের নেতৃত্বে রয়েছেন এ ডি সি স্বাস্থ্য বিভাগের নির্বাহী সদস্য কমল কল‌ই।তিপ্রা মথা দলের শ্লোগান দেয়া হয়।
সড়ক অবরোধের ফলে রাজ্যের যোগাযোগ ব্যবস্থা সকাল থেকে ভেঙ্গে পড়েছে।অবরোককারিদেরকে হঠিয়ে সড়ক সচল রাখতে রাজ্য প্রশাসন থেকে সকাল সাতটা পর্যন্ত কোন ধরনের উদ্যোগ নেয়া হয় নি।এখন দেখার বেলা বাড়ার সাথে সাথে রাজ্য প্রশাসন কি ব্যবস্থা নেন। সেদিকে সকলে তাকিয়ে রয়েছে।
উল্লেখ্য, ত্রিপুরা মধ্যশিক্ষা পর্ষদ পরিচালিত মাধ্যমিক পরীক্ষায় রোমান হরফে ককবরক ভাষা লিপি ব্যবহার করা যাবে না বলে জানিয়েছিলেন। তিপ্রা মথা দল সহ বিভিন্ন জনজাতি ছাত্র সংগঠন দাবি রোমান হরফে লেখা সুযোগ দিয়ে হবে। সেই দাবি কার্যকর করতে আজ থেকে অনির্দিষ্টকালের জন্য সড়ক অবরোধের ডাক দেয়া হয়েছে।রাজ্যের ৩৬ টি থানা এলাকার ৫১ টি জায়গায় সড়ক ও রেল অবরোধ করা হয়েছে। এককথায় রাজ্যের এক প্রান্ত থেকে অপর প্রান্তে যোগাযোগ ব্যবস্থা ভেঙে পড়েছে। বাড়ছে জনদুর্ভোগ।
আজ যাদের পরীক্ষা আছে। সেই সব পরীক্ষার্থীদের পড়তে হবে প্রচন্ড সমস্যায়।
এই অবরোধের আওতামুক্ত রাখা হয়েছে বিয়ের গাড়ী, এম্বুল্যান্স কে।