আগরতলা শিলচর ট্রেনজিরানিয়া থেকে ছাড়বে

। হাবেলী ডিজিটাল ডেস্ক।
আগরতলা। ৩ ডিসেম্বর।

ভারত বাংলাদেশ রেল লাইন কাজের জন্য তিন দিন আগরতলা থেকে শিলচর এবং করিমগঞ্জ চলাচল ট্রেন জিরানিয়া ষ্টেশন এ থামবে আগামী ৮ ডিসেম্বর ।
আগামী ৮ থেকে ১০ ডিসেম্বর এই সময় আগরতলা আখাউড়া রেলপথ সংযুক্তি করণের কাজ শুরু করা হবে ৬ ডিসেম্বর থেকে ১২ ডিসেম্বর পর্যন্ত। আগরতলা আখাউড়া তথা আগরতলা নিশ্চিন্তপুর রেলপথ সংযুক্তি করণের কারণে বিঘ্ন ঘটবে স্থানীয় পর্যায়ের ট্রেন চলবে।
যার জন্য ট্রেন চলাচলে অসুবিধা হবে। ট্রেন চলাচলে আট থেকে দশ ডিসেম্বর পর্যন্ত। এই সময়ে আগরতলা সাব্রুম, সাব্রুম আগরতলা ডেমু ট্রেন পূর্ব সূচি অনুযায়ী চলবে।
আগরতলা স্টেশন কতৃপক্ষকে উত্তর পূর্বাঞ্চলের সীমান্তে রেল লামডিং বিভাগ থেকে নির্দেশ দেয়া হয়েছে।
আগরতলা নিশ্চিন্তপুর নয়া রেল পথের সংযুক্তি করণের কাজের ফলে ট্রেন ব্যাঘাত ঘটবে বলে জানানো হয়েছে।
সাব্রুম আগরতলা,আগরতলা থেকে সাব্রুম মধ্যে চলাচল করা চারজোড়া ডেমু ট্রেনের মধ্যে তিন জোড়া ট্রেন বাতিল থাকবে। সকাল, দুপুর,বিকাল, সন্ধ্যা এবং রাতের আগরতলা সাব্রুম,সাব্রুম আগরতলা ডেমু ট্রেন গুলো ৮ থেকে ১০ ডিসেম্বর পর্যন্ত চলাচল করবে না। এই কয়দিন আগরতলা থেকে সাব্রুম, সাব্রুম থেকে আগরতলা মধ্যে একজোড়া চলাচল করবে পূর্ব সময় অনুযায়ী।
অন্যদিকে ৮-১০ ডিসেম্বর এই তিন দিন আঘরতলা থেকে ধর্মনগর, ধর্মনগর থেকে আগরতলা মধ্যে চলাচল করে একজোড়া বিশেষ ট্রেন আগরতলার বদলে জিরানিয়া ধর্মনগর জিরানিয়া মধ্যে চলাচল করবে। এই সময়ে আগরতলা থেকে শিলচর,শিলচর থেকে আগরতলা এক্সপ্রেস ট্রেন ও আগরতলার বদলে জিরানিয়া ষ্টেশন মধ্যে চলাচল করবে।
করিমগঞ্জ আগরতলা সকালে বিশেষ ডেমু ট্রেন ও তিনদিন জিরানিয়া থেকে চলাচল করবে ৯-১০ ডিসেম্বর।৮ ডিসেম্বর আগরতলা করিমগঞ্জ চলাচল ট্রেন চলাচল করবে। এই সময়ে আগরতলার উত্তর ও দক্ষিণ মুখি যাত্রীট্রেন চলাচলে অসুবিধা হবে। এসময়ে যাত্রীদের দুর্ভোগে পড়তে হবে।