যোগা ও আয়ুর্বেদ বিদ্যালয় দাবি করেন মুখ্যমন্ত্রী

হাবেলী ডিজিটাল ডেস্ক। ২৬ এপ্রিল। আগরতলা। দক্ষিণ পূর্ব এশিয়ার সাথে বানিজ্য সম্ভাবনা কে কাজে লাগানোর জন্য একটি আন্তর্জাতিক মানের আয়ুর্বেদ ও যোগা বিদ্যালয় গড়ে তোলার উপর মুখ্যমন্ত্রী প্রফেসর ( ডা.) মানিক সাহা গুরুত্ব আরোপ করেছেন। মুখ্যমন্ত্রী বলেন, সাব্রুমে মৈত্রী সেতু দিয়ে যোগাযোগ ব্যবস্থা চালু হয়ে গেলে ত্রিপুরা দক্ষিণ পূর্ব এশিয়ার গেট ওয়েতে পরিনত হবে।এতে রাজ্যে বাণিজ্যক সুযোগ সৃষ্টি হবে। ত্রিপুরার পাহাড় উপত্যকা ঔষধি গাছ গাছালিতে ভরপুর। এই সম্পদ কাজে লাগিয়ে মুখ্যমন্ত্রী ত্রিপুরায় একটি আয়ুর্বেদ ঔষধ তৈরীর ইউনিট স্থাপনের উপর ও গুরুত্ব আরোপ করেছেন। মুখ্যমন্ত্রী শ্রীসাহা গতকাল দিল্লীতে ওয়ান আর্থ ওয়ান হেলথ এডভান্টেজ হেলথ কেয়ার ইন্ডিয়া ২০২৩ শীর্ষক আলোচনা অংশ নিয়ে এই কথা বলেছেন।
তিনি আরো বলেছেন আমাদের নীতি ভাবনা ‘বসুধৈব সবসময়ই সমগ্ৰ বিশ্বের মঙ্গল কামনায় কাজ করছি। আমাদের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও এই ধারায় বিশ্বের সামনে তুলে ধরেছেন ওয়ান আর্থ ওয়ান হেলথ অর্থাৎ প্রাণীজগৎ সহসমস্ত কাজ করার নীতি। এই নীতি রোগ প্রতিরোধ,ব্যয় সংকোচন,খাদ্য নিরাপত্তা য় উন্নতি লাভে ও প্রাণ বাঁচাতে সাহায্য করবে। দুই দিনের এই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভার্চয়ালি এই অনুষ্ঠানে উদ্বোধন করেন ও বক্তব্য রাখেন।
মুখ্যমন্ত্রী শ্রীসাহা বলেছেন প্রতিবেশী দেশ বাংলাদেশ। সেখান থেকে বহু রোগী রাজ্যে চিকিৎসা করাতে আসে।যদি রাজ্যে বিশ্বমানের চিকিৎসা পরিকাঠামো গড়ে উঠে এতে বাংলাদেশের মানুষ উপকৃত হবে।তারা কম খরচে রাজে এসে চিকিৎসা পরিষেবা নিতে পারবে।তাই সীমান্তে বর্ডার মাল্টি স্পেশালিটি হাসপাতাল গড়ে তোলার উপর গুরুত্ব আরোপ করেছেন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *