বি জে পি সংখ্যা লগিষ্ঠ আশঙ্কা বিরোধী দল নেতার

হাবেলী ডিজিটাল ডেস্ক। ১৮ এপ্রিল। আগরতলা। রাজ্যের ভারতীয় জনতা পার্টি সরকার যেকোন সময় সংখ্যালঘু হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করলেন বিরোধী দলের নেতা অনিমেষ দেবর্বমা। গতকাল খুমুলুঙ এ এ ডি সি উদ্যোগে তিপ্রা মথা দলের নবনির্বাচিত ১৩ জন বিধায়ক বিধায়িকাদের সম্বোর্ধনা জানানো হয়েছে।এই মনোজ্ঞ অনুষ্ঠানে শ্রীদেবর্বমা এআশঙ্কা কথা প্রকাশ করেন।

তিনি আরো বলেন রাজ্য সরকারের কাছে যে সংখ্যা রয়েছে।যেকোন সময় দুই একজন বিধায়ক পাঁচ বছরে মধ্যে মৃত্যু হতে পারে। আবার এমনও হতে পারে পাঁচ জন বিধায়ক বি জে পি ছেড়ে বিরোধী দলে আস্তে পারেন বলে আশঙ্কা প্রকাশ করেন।

তিপ্রা মথা দল আঞ্চলিক দল। দীর্ঘ বছর পর প্রথমবারের মতো বিধানসভা তে বিরোধী দলের মর্যাদা লাভ করেছে। সেই ভাবে বিরোধী দলের মর্যাদা দিতে হবে।

অতিতে দেখা গেছে বিরোধী দলের ভূমিকা সি পি আই এম সঠিক ভাবে পালন করতে পারে নি বলে তিনি মন্তব্য করেন। দীর্ঘ বিশবছর ক্ষমতায় রয়েছে বামফ্রন্ট।এখন বিধানসভায় ভেতরে জনগনের সমস্যা তুলে ধরে কথাবলতে পারে না। শাসকদলের বিধায়কগন একযোগে বাধা দিতে থাকে। কিন্তু একমাত্র তিপ্রা মথা দল মাথা তুলে জনজাতিদের কথা বলতে পারে। যা কখনও ভাবা যায় নি।

রাজ্য সরকার বলেছেন ত্রিপুরা উপজাতি এলাকা স্বশাসিত জেলা পরিষদে ঊন্নয়নের জন্য সাড়ে চার হাজার কোটি টাকা খরচ করেছে। সেই অর্থ কোথায়,কি ভাবে খরচ করা হয়েছে।এর পূর্নাঙ্গ হিসেব রাজ্য সরকার কে দিতে হবে।

এছাড়া রাজ্য সরকার এখন পর্যন্ত এ ডি সি এলাকার উন্নয়নে কত টাকা খরচ করেছে। তারও হিসেব চাওয়া হবে।

আরো বলেনরাজ্য সরকার ২০১৮ থেকে ২০২৩ পর্যন্ত ২১ হাজার কোটি টাকা ঋণ নিয়েছে।কেন এত টাকা ঋন নিতে হল তার উত্তর আমরা রাজ্য সরকারের কাছে জানতে চাইব। বামফ্রন্ট সরকার ক্ষমতা চ্যুত হবার সময় রাজ্যের ঋন ছিল ১১ হাজার কোটি টাকা।

বিধায়ক এলাকা উন্নয়ন ফান্ড বৃদ্ধি করতে তিনি রাজ্য সরকার কে চিঠি দিয়েছেন বলে জানান।

আরো বলেন ধনপুর উপনির্বাচনে তিপ্রা মথা দল প্রার্থী দেন।তাহলে বি জে পি আসন থেকে পুনরায় নির্বাচিত হবেন?

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এ ডি সি চেয়ারম্যান জগদীশ দেবর্বমা।

শ্রীদেবর্বমা বলেন ১৯৮৮ সালের পরে রাজ্য বিধানসভাতে জনজাতিদের বিধায়ক সংখ্যা হল ২১ জন। ২০ টি সংরক্ষিত আসন থেকে ও বেশী সংখ্যক জনজাতি বিধায়ক রয়েছেন। জনজাতিদের উন্নয়নে ঐক্য বদ্ধভাবে কাজ করার আহ্বান জানান তিনি।

তিপ্রা মথা দলের সভাপতি বিজয় কুমার রাঙ্খল সহ অন্যান্য নবনির্বাচিত বিধায়কগন উপস্থিত ছিলেন।

এ ডি সি পক্ষ থেকে নবনির্বাচিত বিধায়কদের হাতে স্মারক,উত্তরীয় এবং ফুলের তোড়া দিয়ে সম্বোর্ধনা জানানো হয়েছে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *