নাবালিকা ধর্ষণে সত্তরোর্ধ ব্যক্তির কুড়ি বছরের সশ্রম কারাদন্ড

দশ বছরের নাবালিকাকে ধর্ষণের দায়ে সত্তরোর্ধ এক ব্যক্তির কুড়ি বছরের সশ্রম কারাদন্ডের রায় দিয়েছে বিলোনিয়া বিশেষ আদালত। ১৮ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণের পর অভিযুক্ত অনিল দাসকে দোষী সাব্যস্ত করেছেন বিচারক আশুতোষ পান্ডে।

ওই মামলায় স্পেশাল পিপি প্রভাত চন্দ্র দত্ত জানিয়েছেন, ২০২২ সালের ১ সেপ্টেম্বর বিলোনিয়া মহকুমায় রাজনগরের নীহারনগর এলাকায় রাবার বাগানে নাবালিকা ধর্ষণের অভিযোগে গ্রেফতার হয়েছিলেন অনিল দাস। ওইদিন দুপুর বারটা নাগাদ মা-বাবার অনুপস্থিতিতে দশ বছর এক নাবালিকাকে ফুসলিয়ে রাবার নিয়ে ধর্ষণ করেছিলেন তিনি। রাতেই ধর্ষিতা নাবালিকা বিষয়টি তার বাবা-মাকে জানিয়েছিল। পরবর্তী সময়ে ৬ সেপ্টেম্বর নাবালিকার পরিবারের পক্ষ থেকে পিআর বাড়ি থানায় অনিল দাসের বিরুদ্ধে ধর্ষণের মামলা দায়ের করা হয়েছিল এবং ওই অভিযোগের ভিত্তিতে পুলিশ তাকে গ্রেফতার করেছিল। মামলার তদন্ত সমাপ্ত করে তার বিরুদ্ধে ভারতীয় ফৌজদারি দন্ডবিধি ৩৭৬(এবি) এবং পকসো আইনের ৬ ধারায় আদালতে চার্জশিট জমা দিয়েছিলেন তদন্তকারী পুলিশ আধিকারিক পঙ্কজ বিশ্বাস।

স্পেশাল পিপি জানান, ওই মামলায় শুনানিতে আদালতে ১৮ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়েছে। শুনানি শেষে আজ আদালত নাবালিকা ধর্ষণে অভিযুক্ত অনিল দাসকে দোষী সাব্যস্ত করেছে এবং কুড়ি বছরের সশ্রম কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানার রায় দিয়েছে। অনাদায়ে অতিরিক্ত দুই মাসের কারাবাসের সাজা শুনিয়েছেন বিচারক আশুতোষ পান্ডে

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *