পুরুষে মনিপুর, মহিলায় আসাম সেরা আয়োজন সফল এগিয়ে চলো সংঘের

প্রাইজমানি ওপেন কাবাডিতে মহিলা বিভাগে আসাম চ্যাম্পিয়ন হয়েছে। রানার্স খেতাব পেয়েছে ত্রিপুরার তৈবান্দাল। পুরুষ বিভাগে মনিপুর পেয়েছে চ্যাম্পিয়ন খেতাব। উত্তেজনাপূর্ণ ম্যাচে ৩৯-৪১ পয়েন্টে হেরে রানার্স খেতাবে সন্তোষ্ট থাকতে হয়েছে আসাম দলকে। পূর্বোত্তর আমন্ত্রণ মূলক  ওপেন প্রাইজমানি কাবাডি প্রতিযোগিতার আজ, অন্তিম দিন সকাল আটটা থেকে পুরুষ বিভাগের সেমিফাইনাল ম্যাচ দিয়ে শুরু হয়েছিল এগিয়ে চলো সংঘ প্রাঙ্গণে। প্রথম সেমফাইনালে আসাম দল ৫৪-২৬ পয়েন্টে এগিয়ে চল সংঘ দলকে এবং দ্বিতীয় সেমিফাইনালে মণিপুর দল ৪৯-৩৮ পয়েন্টে সাউথ ত্রিপুরা দলকে হারিয়ে ফাইনালে উঠে। বিকেল সাড়ে চারটা থেকে শুরু হয় পুরুষ বিভাগের তৃতীয় ও চতুর্থ স্থান নির্ণয়ের ম্যাচ। চরম উত্তেজনাপূর্ণ এই ম্যাচে এগিয়ে চল সংঘ দল ৪২-৩৫ পয়েন্টে সাউথ ত্রিপুরা দলকে হারিয়ে তৃতীয় স্থান পেয়েছে।

সন্ধ্যা ৬টায় নৈশালোকে অনুষ্ঠিত মহিলা বিভাগের ফাইনাল ম্যাচে আসাম দল ৩৮-৮ পয়েন্টে ত্রিপুরার তৈইবান্দাল দলকে হারিয়ে চ্যাম্পিয়ন খেতাব পেয়েছে। রানার্স আপ পুরস্কারে সন্তুষ্ট থাকতে হয়েছে তৈবান্দাল দলকে।

সন্ধ্যা ৭ টায় অনুষ্ঠিত পুরুষ বিভাগের ফাইনাল ম্যাচে মণিপুর বনাম আসাম। চরম উত্তেজনাপূর্ণ এই ম্যাচে মনিপুর দল ৪১-৩৯ পয়েন্টের ব্যাবধানে আসাম দলকে হারিয়ে চ্যাম্পিয়ান হয়েছে।

আজকের অন্তিম দিনে দর্শকে ভরা সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত সব গুলি ম্যাচই ছিল ক্রীড়া প্রেমীদের জন্য খুব রোমাঞ্চকর। এই প্রতিযোগিতার প্রাইজ মানি ৫০ হাজার টাকা থেকে বাড়িয়ে ৫৭ হাজার করা হয়েছে। সবশেষে ৮টায় পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত অতিথিবৃন্দ বিজয়ীদের হাতে সুদৃশ্য ট্রফি ও প্রাইস মানি তুলে দেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পুর নিগমের  ডেপুটি মেয়র শ্রীমতী মনিকা দাস দত্ত, বিশেষ অতিথি হিসেবে যুব কল্যাণ ও ক্রীড়া দপ্তরের অধিকর্তা সুবিকাশ দেববর্মা, ত্রিপুরা ক্রিকেট অ্যাসোসিয়েশনের সম্পাদক তাপস ঘোষ, এগিয়ে চল সংঘের প্রাক্তন সভাপতি শঙ্কর ব্যানার্জি ও বর্ষীয়ান সদস্য অনিল দেবনাথ, এক্স প্লেয়ার ফোরামের তরফে অপু রায়, অরূপ রতন সাহা ও হুলু পাল সহ ক্লাবের অন্যান্য কর্মকর্তাগণও উপস্থিত ছিলেন। তিন দিন ব্যাপী এই প্রতিযোগিতা সুষ্ঠু ও সুন্দর ভাবে সম্পন্ন হওয়ায় সকল অতিথি, এক্স প্লেয়ার ফোরাম এর কর্মকর্তা, এগিয়ে চল সংঘের কর্মকর্তা থেকে শুরু করে মিডিয়া বন্ধু সহ যারা সহযোগিতা করেছেন সকলকে উদ্যোক্তাদের পক্ষ থেকে ধন্যবাদ জানানো হয়েছে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *