কড়া নিরাপত্তার মধ্যে দিয়ে ভোট গননা শুরু

হাবেলী ডিজিটাল ডেস্ক।
২ রা মার্চ। আগরতলা।
২০২৩ বিধানসভা নির্বাচনের ভোট গননার কাজ আজ সকাল আটটায় শুরু করা হয়েছে। বিভিন্ন গননা কেন্দ্রে বিভিন্ন দলের প্রার্থীগন তাদের এজেন্ট নিয়ে হলে প্রবেশ করে গেছেন। প্রথমে পোষ্টাল ব্যালট পেপার ভোট গননা করা হবে। সাড়ে আটটার মধ্যে এই কাজ শেষ করতে নির্দেশ দেয়া হয়েছে। গননার কাজ শেষ হবার সাথে সাথে পোষ্টাল ব্যালট পেপার ভোট ফলাফল প্রকাশ করা হবে।তারপর আরম্ভ করা হবে ই ভি এম বন্দী ভোট গননার কাজ। দুপুর বারোটার মধ্যে ৬০ টি কেন্দ্রে ভোট গননা কাজ সম্পর্কে ধারণা পাওয়া যাবে রাজ্যে কি প্রত্যাবর্তন না পরিবর্তন হচ্ছে।গননা কেন্দ্রে কাজ নিয়ে নির্বাচন কমিশনের বিরুদ্ধে কোনো রাজনৈতিক দলের পক্ষ থেকে এখনও কোনো ধরনের অভিযোগ তোলা হয় নি।
রাজ্যের ৬০ টি বিধানসভা কেন্দ্রের গননা ২১ টি টেবিলে শুরু করা হয়েছে। গননা পর্বকে সুষ্ঠ ভাবে সম্পন্ন করতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।সাথে সাথে ফল প্রকাশ করার পর কোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে এই বার কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।
গতকাল রাতে থেকে আগামী কাল সকাল পর্যন্ত সমগ্ৰ রাজ্যে ১৪৪ ধারা জারি করা হয়েছে।তাতে করে এক সাথে চার পাঁচ জন একসাথে চলাচল করতে পারবে না। দুই বাইক এক সাথে চলাচল করতে পারবে না। কোন ধরনের অপ্রীতিকর ঘটনার সংবাদ ফেলে নিরাপত্তা কর্মীগণ তৎকালীন ব্যবস্থা গ্ৰহন করতে নির্দেশ দেয়া হয়েছে।
শান্তি সম্প্রীতি বজায় রাখতে সকলের প্রতি নির্বাচন কমিশন আহ্বান জানিয়েছেন।
উল্লেখ্য গত ১৬ ফেব্রুয়ারি রাজ্যে ৬০ টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হয়েছিল। এতদিন ই ভি এম বন্দী অবস্থায় রাখা হয়েছে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *