Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর, পড়ুন দেশের প্রতিষ্ঠিত সংবাদপত্র হাবেলি Habely

ধর্ষনের ঘটনায় জড়িত মন্ত্রীপুত্র, উপপ্রধান গ্ৰেপ্তার দাবিতে বিরোধীদের আন্দোলন

হাবেলী প্রতিবেদন।২৯ অক্টোবর। আগরতলা।

সাম্প্রতিক কালে চারটি ধর্ষণের ঘটনা ঘটনায় নারীদের নিরাপত্তা নিয়ে উঠেছে প্রশ্ন। ঘটনাগুলোর সাথে শাসকদলের লোকজনই জড়িত থাকার অভিযোগ উঠেছে। অভিযুক্তদের গ্ৰেপ্তারের দাবিতে রাজ্যের বিরোধী দল গুলো আন্দোলন সংগঠিত করছে। ধর্ষনের ঘটনায় জড়িত থাকার অভিযোগে পুলিশ অনেক অভিযুক্ত কে আটক করে আদালতে সোপাদ করতে সক্ষম হয়েছে।যদিও শাসকদল তথা রাজ্য সরকার তথ্য ও সংস্কৃতি মন্ত্রী সুশান্ত চৌধুরী সাংবাদিকদের জানিয়েছেন বিষয়গুলো সম্পর্কে সরকার ও য়াকিবহাল রয়েছে। ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে কঠোর ভাবে বলেছেন তিনি।
উল্লেখ্য কুমারঘাট বাজার এলাকায় এক যুবতীকে সংঘবদ্ধভাবে গনধর্ষণ করা হয়েছে। গনধর্ষণ ঘটনার সাথে জড়িতদের মধ্যে রাজ্যের মন্ত্রী পুত্র জড়িত থাকার অভিযোগ উঠেছে। মন্ত্রীপুত্র নাম উঠার সাথে সাথে সে পালিয়ে বেড়াচ্ছে বলে বিরোধী দল গুলো র অভিযোগ। এঘটনায় জড়িত থাকার অভিযোগে কুমার ঘাট থানার পুলিশ অনেক কে গ্ৰেপ্তার করতে সক্ষম হয়েছে। ধৃত দের আদালতে সোপাদ করা হয় ।এদের এখন কারাগারে পাঠানো হয়েছে।
অপরদিকে কৈলাশহরে এক কিশোরী কে জুলুম করে ধর্ষণ করা হয়েছে।
অনুরূপভাবে কল্যাণপুর থানা এলাকায় ও কালিপুজার সময়ে এক জনজাতি যুবতিকে জোরপূর্বক ধর্ষণ করা হয়েছে। এই ঘটনার সাথে এলাকার শাসকদলের গ্ৰাম পঞ্চায়েত উপপ্রধান, বুথ সভাপতি সহ অনেক কে জড়িত থাকার অভিযোগ উঠেছে। পুলিশ উপপ্রধান কে এখনো গ্ৰেপ্তার করতে পারে নি।
এদিকে শহরতলীর যোগেন্দ্রনগরে ও শাসকদলের এক কার্যকর্তা জোরপূর্বক এককিশোরীকে ধর্ষণ করা হয়েছে।
এছাড়া প্রতিদিন রাজ্যের বিভিন্ন জায়গায় ধর্ষণের ঘটনা বাড়তে থাকায় অভিভাবক মহল উদ্বেগ প্রকাশ করেন।
বিরোধী দল গুলো ধর্ষন করাদের গ্ৰেপ্তার নিয়ে গনমুখি তীব্র আন্দোলন সংগঠিত করতে যাচ্ছে। আগামীতে এই আন্দোলন কে রাজ্যের বিভিন্ন রাজনৈতিক দল গুলো কে সংগঠিত করতে বিভিন্ন কর্মসূচি ছড়িয়ে দেওয়া হবে বলে জানিয়েছেন।

অন্যদিকে কংগ্ৰেসদলের একমাত্র বিধায়ক সুদীপ রায়বর্মন সাংবাদিক সম্মেলনে জানিয়েছেন রাজ্যের আইন শৃঙ্খলা ভেঙে চুরমার।রাজ্যে প্রতিদিন গড়ে ১৩ জন নারি নির্যাতন শিকার হয।

Leave a Comment

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।