দাবি উঠছে আগরতলা গয়া মধ্যে সরাসরি ট্রেন পরিষেবার 

হাবেলী প্রতিবেদন। আগরতলা। ৬ আগষ্ট।

আগরতলা থেকে গয়া মধ্যে সরাসরি ট্রেন পরিষেবার রাজ্যের জনগনের দীর্ঘ দিনের দাবি।তা না করে রাজ্য সরকার জন্মু থেকে আগরতলা সরাসরি ট্রেন পরিষেবা চালু করার উদ্যোগ গ্ৰহন করেছে।রাজ্য সরকারের এ উদ্যোগের কারণে জনসাধারণের মধ্যে চাপা অসন্তোষ বিরাজ করছে। জনগনের দাবি আগরতলা থেকে গয়া পর্যন্ত সরাসরি ট্রেন পরিষেবা চালু করার। হিন্দু সম্প্রদায়ের কাছে গয়া পবিত্র তীর্থস্থান। পিতা মাতার শেষকৃত্য সম্পন্ন করে স্বর্গ প্রাপ্তির জন্য গয়া শুরে পিন্ডদান করা হয়।

রাজ্য থেকে গয়া পর্যন্ত সরাসরি ট্রেন নেই। রাজ্যের জনগন গরিব।সকলের পক্ষে অধিক অর্থ খরচ করে গয়া যাওয়া অসম্ভব।ট্রেন চলাচল করলে জনগণ বিশেষ ভাবে উপকৃত হবে।

রাজ্য সরকার জন্মু ও কাশ্মীর থেকে আগরতলা মধ্যে সরাসরি ট্রেন পরিষেবা দেয়ার উদ্যোগ নিয়েছে। এছাড়া আগরতলা থেকে মুম্বাই এবং আগরতলা থেকে গুয়াহাটি পর্যন্ত সরাসরি ট্রেন পরিষেবা চালু করার উদ্যোগ নেয়া হয়েছে বলে রাজ্যের পরিবহন মন্ত্রী প্রনজিত সিংহরায় জানিয়েছেন।

এছাড়া আগরতলা থেকে পুরি পর্যন্ত সরাসরি ট্রেন পরিষেবা চালু করার উদ্যোগ নেয়া হয়েছে। এই বিষয়ে রাজ্য সরকার রেল মন্ত্রকের সাথে যোগাযোগ করা হয়।

রাজ্য থেকে এখন ৯টি এক্সপ্রেস ট্রেন চলাচল করছে। গতকাল আগরতলা থেকে দেওঘর মধ্যে সরাসরি ট্রেন পরিষেবা উদ্বোধন করেন পরিবহন মন্ত্রী শ্রীসিংহরায়।

আজ ও একটি বিশেষ ট্রেন আগরতলা থেকে দেওঘর যাবে। রাজ্যের মুখ্যমন্ত্রী মানিক সাহা অনুরোধে রেলমন্ত্রী দুই টি বিশেষ ট্রেন চালু করেছে। এছাড়া আগরতলা থেকে দেওঘর মধ্যে যাতায়াত কারি ট্রেন পরিষেবা অব্যাহত রয়েছে।

Leave a Comment

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।